অনেকেই আমাদের কাছে জানতে চাচ্ছেন দাঁত ব্যথার ওষুধের নাম কি দাঁত বিভিন্ন কারণে ব্যথা হতে পারে তবে কোন কারণে ব্যথা হচ্ছে সেই ব্যাপারটা আগে জানতে হবে পরবর্তীতে ব্যথার ওষুধ খেতে হবে দাঁতের ব্যথার জন্য অনেকেই অনেক ধরনের ওষুধ খেয়ে থাকে যেগুলো একেবারেই খাওয়া উচিত নয়। প্রথমে চিকিৎসকের কাছে গিয়ে দাঁতের সমস্যা সম্পর্কে বিস্তারিত জানতে হবে কেন আপনার সমস্যাটি হয়েছে অথবা আপনি চিকিৎসককে বিষয়টি বুঝিয়ে বলবেন আপনার কি কারনে দাঁতে ব্যথা হচ্ছে। পরবর্তীতে চিকিৎসক আপনাকে ব্যথার ওষুধ সাজেস্ট করবে অথবা এন্টিবায়োটিক সাজেস্ট করবে।

আমাদের দেশে সাধারণত অনেক ধরনের ব্যথার ওষুধ আছে যেগুলো দাঁতের জন্য কার্যকর সাধারণত হালকা দাঁতে ব্যথার জন্য প্যারাসিটামল খুব ভালো কাজ করে যদি অতিরিক্ত ব্যথা হয় সেক্ষেত্রে প্যারাসিটামল খেলে কাজ করে না সে ক্ষেত্রে আরেকটু ভালো ওষুধ খেতে হয় যেগুলো দাঁতে ব্যথার জন্য খুবই কার্যকর ।

দাঁতে ব্যথার জন্য আপনারা চাইলে Etoricoxib 60mg অথবা Etoricoxib 90mg অথবা Etoricoxib 120mg ট্যাবলেটটি খেতে পারেন দাঁতে ব্যথা হলে অতিরিক্ত তবে এই ঔষধটি দাঁতে ব্যথা হলেই খেতে পারবেন এছাড়া খাওয়া উচিত নয়। যদি এই ওষুধগুলো ভালোভাবে কাজ না করে তাহলে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ নিতে হবে।এছাড়াও আরো অনেক ধরনের ব্যথার ওষুধ আছে যেগুলো দাঁতে ব্যথা হলে খাওয়া যেতে পারে তবে এই সকল ব্যথার ওষুধ খাওয়ার আগে অবশ্যই একজন রেজিস্টার চিকিৎসকের পরামর্শ নিয়ে এই ওষুধগুলো খাওয়া উচিত।

দাঁতে ব্যথা কি কারনে হয় এই সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ক্লিক করুন

দাঁত ব্যথার এন্টিবায়োটিক বিস্তারিত জানতে ক্লিক করুন

কম খরচে আঁকা বাঁকা দাঁতের চিকিৎসা বিস্তারিত জানতে ক্লিক করুন 

3 Comments

Post a Comment

Previous Post Next Post