আমাদের মধ্যে অনেকেই আছে যারা সামনের দাঁতের ফাঁকা নিয়ে খুবই চিন্তিত থাকে এছাড়াও সামনের দুই দাঁত বাদেও পাশের তাতেও ফাঁকা হতে পারে। বিভিন্ন কারণে ফাঁকা হতে পারে কিছু কিছু ফাঁকা আছে যেগুলো বংশগত কারণে হয়ে থাকে আবার কিছু কিছু ফাঁকা আছে মুখের গঠনের পরিবর্তনের কারণে হয়ে থাকে।

বর্তমান সময়ের চিকিৎসকরা দাঁতের ফাঁকা বন্ধ করার জন্য অনেক ধরনের চিকিৎসা পদ্ধতিতে চিকিৎসা করে আসছে। এরমধ্যে কিছু পদ্ধতি আছে খুবই কম খরচে চিকিৎসা করা সম্ভব আবার কিছু পদ্ধতি আছে যেগুলো চিকিৎসা করতে অনেক টাকার প্রয়োজন হয়।

এম,আই ডেন্টাল কেয়ারে চলছে ২০% ডিসকাউন্টে ফাঁকা দাঁতের চিকিৎসা বিস্তারিত জানতে? ক্লিক করুন 

আমরা আলোচনা করবো ঘরোয়া পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা নিয়ে।

ফাঁকা দাঁতের চিকিৎসা করার জন্য ঘরোয়া পদ্ধতি তেমন একটা কাজ করে না বললেই চলে তবে আপনি চাইলে একটি কাজ করতে পারেন সেটা হচ্ছে দুই দাঁতের মাঝখানে একটি রাবার বেঁধে রাখতে পারেন টাইট করে তাহলে এটি আপনার সামনের দাঁতের ফাঁকাটা বন্ধ করবে কিন্তু এতে আবার অসুবিধা হচ্ছে পাশের দাঁতের পাশ থেকে ফাঁকা দেখাতে পারে। সাময়িক সামনের জন্য কার্যকর হলেও কিছুদিন পর দেখা যায় আবার রাবারটি খুলে ফেললে দাঁত আগের পজিশনে চলে যায়। তাই বলা যেতে পারে এই চিকিৎসাটি অতটা কার্যকর নয়। তবে দীর্ঘদিন ব্যবহার করলে এটা থেকেও একটি ভালো রেজাল্ট পাওয়া সম্ভব

তাই বর্তমান সময় ফাঁকা দাঁতের সমস্যা তেমন একটা সমস্যার নয় বললেই চলে কারণ এর জন্য রয়েছে খুবই কম খরচে আধুনিক চিকিৎসা। 

চিকিৎসা বিষয়ে বিস্তারিত জানতে ক্লিক করুন


Post a Comment

Previous Post Next Post