দাঁতের ক্যাপ করার প্রধান কারণ হচ্ছে দাঁতকে শক্ত রাখা আমরা সাধারণত দাঁতকে শক্ত রাখার জন্যই ক্যাপ করে থাকি। যখন একটি দাঁত নষ্ট হয়ে যায় এবং সেই দাঁত থেকে ভালো করার জন্য রুট ক্যানেল চিকিৎসা করার পরে অনেক দিন পর্যন্ত টিকিয়ে রাখার জন্য ক্যাপ করার প্রয়োজন হয়।


রুট ক্যানেল করার পরে দাঁতে ক্যাপ করে দিলে দাঁত মজবুত থাকে সাধারণত রুট ক্যানেল করার পরে দাঁতে ক্যাপ না করে নিলে কোন এক সময় দাঁত আস্তে আস্তে ভেঙে যায় এবং দাঁত টি ভেঙ্গে সম্পন্ন ঘোড়াটি মুখের ভিতর রয়ে যায় পরবর্তীতে দাঁত ফেলে দিতে হয়। তাই দাঁতের রুট ক্যানেল করার পরে ক্যাপ করা অত্যন্ত জরুরি অনেকেই ভুল করে এই ক্যাপ করেন না সে ক্ষেত্রে খুব দ্রুতই ক্যাপ করে নেয়া উচিত নয়তো বা জাতি কোন এক সময় ভেঙে যেতে পারে।

দাঁতের ক্যাপ করতে কত টাকা খরচ হয়?

একটি দাঁতে ক্যাপ করার জন্য ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা খরচ হয় এর চেয়ে ভালো কোয়ালিটির ক্যাপ এর জন্য আরও বেশি ৩০০০ টাকা খরচ হতে পারে।

বর্তমান সময়ে বিভিন্ন রকমের ক্যাপ পাওয়া যায়। যেসব ক্যাপের খরচ ১৫০০ টাকা থেকে শুরু করে প্রায় ২৫,০০০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তাই ক্যাপ করার পূর্বে অবশ্যই চিকিৎসকের সঙ্গে আপনি আলোচনা করুন আপনি কোন ধরনের ক্যাপ নিতে চান এবং আপনার জন্য কোনটি ভাল হবে সেটা চিকিৎসক আপনাকে বলে দেবে।চিকিৎসা বিষয়ে বিস্তারিত জানতে অথবা সিরিয়াল নিতে কল করুন

তথ্যসূত্র : এমআই ডেন্টাল কেয়ার
ফেসবুক: Mi Dental Care
মোবাইল: 01650198767
Website : Click here

Post a Comment

Previous Post Next Post