বর্তমান সময় ফাঁকা দাঁতের চিকিৎসা করার জন্য একটি আধুনিক কার্যকারী চিকিৎসা পদ্ধতি চালু হয়েছে। এই চিকিৎসা পদ্ধতির নাম হচ্ছে লাইট কিউর কম্পোজিট ভেনিয়ার চিকিৎসা পদ্ধতি। এই পদ্ধতিতে সামনের দাঁতের ফাঁকা পূরণ করতে মাত্র এক ঘণ্টার মতো সময় লাগে। এই পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা করতে খুবই কম টাকা খরচ হয়। এবং এই চিকিৎসাটি এমনভাবে করা হয় দেখে বোঝার কোনো উপায় থাকে না দাঁতের ফাঁকা বন্ধ করা হয়েছে। প্রাপ্তবয়স্ক যে কেউ এই চিকিৎসা গ্রহণ করতে পারে। অনেকের ফাঁকা দাঁতের চিকিৎসা অর্থডোন্টিক ব্রেসেস ব্যবহার করে। অর্থডোন্টিক ব্রেসেস চিকিৎসা ব্যয় অনেক বেশি হয়ে থাকে কারণ এই চিকিৎসা করতে অনেক সময় লাগে কোন কোন ক্ষেত্রে ৬ মাস ১ বছর দুই বছর লেগে যেতে পারে। সে ক্ষেত্রে সাধারণত চিকিৎসা ব্যয় বৃদ্ধি পেয়ে থাকে।

দাঁত ফাকা কেন হয়?  বিস্তারিত জানতে ক্লিক করুন

ফাঁকা দাঁতের চিকিৎসা কিভাবে করা হয়? 

ফাঁকা দাঁতের চিকিৎসা কিভাবে করা হয়? 


ফাঁকা দাঁতের চিকিৎসা নিলে কতদিন পর্যন্ত স্থায়ী হয়?

ফাঁকা দাঁতের চিকিৎসায় কম্পজিট বেনিয়ার পদ্ধতি ব্যবহার করা হয়। এই পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা করলে অনেক বছর পর্যন্ত স্থায়ী হতে পারে। তবে অনেক বছর স্থায়ী করতে কিছু পরামর্শ মেনে চলতে হবে।

ফাঁকা দাঁতের চিকিৎসা করার পূর্বে কি ধরনের সর্তকতা অবলম্বন করতে হবে?

অবশ্যই অভিজ্ঞ চিকিৎসকের কাছে থেকে চিকিৎসা নিতে হবে এবং তারা পূর্বে এই ধরনের চিকিৎসা করছে করেছে কিনা তাদের কাছ থেকে জেনে নিতে হবে। এই চিকিৎসা সঠিক পদ্ধতিতে না করলে দাঁতের সৌন্দর্য নষ্ট হতে পারে। তাই অবশ্যই অভিজ্ঞ চিকিৎসকের কাছে থেকে চিকিৎসা নিতে হবে।

ফাঁকা দাঁতের চিকিৎসা খরচ?

একটি দাঁতের ফাঁকা পূরণ করতে ৩,০০০ টাকা খরচ হয়। সামনের দাঁতের ফাঁকা পূরণ করতে ২টি ভেনিয়ার করতে হবে। সে ক্ষেত্রে ৬,০০০ টাকা খরচ হবে।

কোথায় ফাঁকা দাঁতের চিকিৎসা করা হয়? বিস্তারিত

তথ্যসূত্র: এমআই ডেন্টাল কেয়ার
চিকিৎসা বিষয়ে বিস্তারিত জানতে কল করুন: 01650198767 (WhatsApp)
অথবা ফেসবুকে মেসেজ করুন: https://www.facebook.com/Midentalbd 




Post a Comment

Previous Post Next Post